• No products in the cart.

বায়োলজির বেস্ট সেলিং কোর্স ইন্সট্রাক্টর হলেন সৌরভ!

বায়োলজি অনেকের কাছেই ভীতির বিষয়! যার অন্যতম কারণ অনেকেই ভাবে মুখস্ত করাই বায়োলজিতে দক্ষ হওয়ার একমাত্র উপায়। এস এস সি থেকে শিক্ষার্থীদের মাথায় বায়োলজির প্রতি ভীতি অবচেতন মনে ঢুকিয়ে দেওয়া হয়। যেটির ভার বহন করতে হয় শীক্ষার্থীদের এইচ এস সি ও ভর্তি পরীক্ষার সময়ও।

বায়োলজি অনেকের কাছেই ভীতির বিষয়! যার অন্যতম কারণ অনেকেই ভাবে মুখস্ত করাই বায়োলজিতে দক্ষ হওয়ার একমাত্র উপায়। এস এস সি থেকে শিক্ষার্থীদের মাথায় বায়োলজির প্রতি ভীতি অবচেতন মনে ঢুকিয়ে দেওয়া হয়। যেটির ভার বহন করতে হয় শীক্ষার্থীদের এইচ এস সি ও ভর্তি পরীক্ষার সময়ও।

বাংলাদেশের শিক্ষার্থীদের বায়োলজি ভীতি কাটানোর জন্য প্রায় এক বছর ধরে মজারচ্ছলে ফ্রিতে ইউটিউবে বায়লজি পড়িয়ে আসছিলেন বায়োলজি আড্ডা ইউটিউব চ্যানেলের চীফ মেন্টর জাহিদুল আলম সৌরভ। শিক্ষার্থীদের মতে তাঁর পড়ানোর স্টাইল নাকি অনেক টাই লিজেন্ড চমক হাসান ভাইয়ার মত। ভালোবেসে সবাই তাকে নাম দিয়েছে বায়োলজির চমক হাসান।

ঠিক তাই। যারা তাঁর ইউটিউবের বায়োলজির ভিডিও গুলো দেখেছে তাঁদের বেশিরভাগ ই বায়োলজির ভয়কে ভুলে বায়োলজি কে ভালবাসতে শুরু করেছে।

যেভাবে পড়ান জাহিদুল আলম সৌরভ ভাইয়াঃ

১) গল্প বলে বলে

২) কৌতুক দিয়ে বা মজা করে

৩) প্রশ্ন -উত্তরের মাধ্যমে

৪) ৫* তথ্য ও চিত্র গুলো শিক্ষার্থীদের মাথায় গেঁথে দিয়ে

এরকম আরও অনেক কিছুই তিনি ফলো করেন তার ক্লাস গুলতে। মূলত হোয়াইট বোর্ডে তিনি ক্লাস নিয়ে থাকেন তবে যে যে টপিক এ বিস্তারিত লেখা দেখানোর প্রয়োজন ও কনসেপ্ট গল্প আকারে বুঝানো প্রয়োজন সেক্ষেত্রে তিনি স্লাইড ব্যবহার করেও পড়িয়ে থাকেন।

শিক্ষার্থীবান্ধব একজন শিক্ষক হিসেবে তাঁর যথেষ্ট সুনাম রয়েছে। যার কারণেই হয়তো আগস্ট ২০২০ এ নিউরন প্লাসের বেস্ট সেলিং কোর্স ইন্সট্রাক্টর নির্বাচিত হন জাহিদুল আলম সৌরভ। বর্তমানে তাঁর কোর্সে প্রায় ১২৭++ শিক্ষার্থী রয়েছে। তাঁদের সবার ই রিভিউ যথেষ্ট ভালো।

জাহিদুল আলম সৌরভ ভাইয়া তাঁর ফেসবুক স্ট্যাটাসে কোর্সের ব্যাপারে বিস্তারিত একটি স্ট্যাটাস দিয়েছিলেন। সবার জানার সুবিধার্থে ভাইয়ার স্ট্যাটাস কে কিঞ্চিত এডিট করে সবার জন্য দেওয়া হলোঃ


তোমাদের জন্যে আমি ভার্সিটি ও মেডিকেল এডমিশনের ক্ষেত্রে বাংলাদেশের অন্যতম সেরা প্রতিষ্ঠান Neuron Plus (neuronplusbd.com) এর সাথে যুক্ত হয়ে তোমাদের জন্যে সম্পূর্ণ HSC Biology Syllabus এর উপর (Biology 1st & 2nd Paper) নিয়ে এসেছি বিস্তারিত একটি কোর্স- 

যার কোর্স ফি : মাত্র ১৫০০/- ( হ্যাঁ, মাত্র ১৫০০/- টাকা কোর্স ফি দিয়ে একবার ভর্তি হলেই হলো! আর কোনোমাত্র এক্সট্রা খরচ নেই।)


অনেকেই ভাইয়ার কোর্সটার ব্যাপারে বিস্তারিত জানতে চাচ্ছো!

✅ Details:
– ভাইয়া কোর্সটায় আমি Biology 1st paper & 2nd paper দুইটা বইয়েরই সব টপিক কভার করবো! পাশাপাশি, প্রতিটা টপিকের CQ+ MCQ অংশ নিয়ে আলোচনা করবো!


কোর্সের Demo Classটি (নিচে লিংক দেয়া আছে) দেখলেই বুঝবে, এই কোর্সে Academic Syllabus এর বাইরেও অনেক অসাধারণ কিছু Basic শিখাবো, যা জানলে বইয়ের পড়া তোমার আরো সহজেই মনে থাকবে! 


(যারা ইউটিউবে ‘Biology Adda’ চ্যানেলে আমার ভিডিওগুলো অলরেডি দেখেছো, তারা জানো এই “এক্সট্রা কিছু” শেখানোতে আমার পারদর্শীতা কেমন! )


✅ যারা কোর্সটা করতে পারবে- ?
– Hsc new 1st year, 1st year and 2nd year running Student, 2nd timer – যারাই একাডেমিক বায়োলজির ব্যাপারে ভালো ফাউন্ডেশন গড়তে চাই!
( এখন তোমরা যারা HSC 2020 আছো, আমি জানি তাদের প্রশ্ন হচ্ছে- “ভাইয়া এই কোর্সটা আমরা করতে পারবো কি না?” 

সেক্ষেত্রে আমার উত্তর- “কেন নয়! দেখো সরকারি ঘোষণা অনুযায়ী ০৩ অক্টোবর,২০২০ এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ! That means, (০৩+১৫ দিন) বা ১৮ অক্টোবর,২০২০ এর আগে কোনোভাবেই HSC হবেনা! 

আর এই কোর্সটা হয়তো আমি সেপ্টেম্বরের মাঝেই ইনশাআল্লাহ শেষ করার ট্রাই করবো! এবং এখানেই HSC+Admission এর পড়াশোনার মজবুত ভিত গড়ার সব ডিটেইলস পেয়ে যাবে তোমরা!” 

পাশাপাশি, এই কোর্সে একবার ভর্তি হয়েই যেহেতু আজীবন কোর্সের ভিডিওগুলো দেখতে পারবে তুমি, কাজেই HSC 2020 হলেও ভর্তি হয়ে যাও, এই কোর্সের ভিডিওগুলো এডমিশনের সময়ও তোমাদের ব্যাপকভাবে সাহায্য করবে! )

✅ কোর্স Duration:
– ৪ মাস (তবে আমি চেষ্টা করবো ইনশাআল্লাহ সেপ্টেম্বরের মাঝেই কোর্সটা কমপ্লিট করার বা কোর্সের বেশিরভাগ অংশ শেষ করার! কারণ- Unfortunately অক্টোবরে আমার ভার্সিটি খুলে ফেললে নিজের পড়াশোনার ব্যস্ততা বেড়ে যাবে .

?? “কোর্স শেষ হবার পরও ভিডিওগুলো দেখতে পারবো কিনা?”
– হ্যাঁ, একবার কোর্স কিনেই আজীবন দেখতে পারবে ভিডিওগুলো! 
(অন্যান্য কোর্স প্লাটফর্ম যেখানে কোর্সে ভর্তি হলে যেখানে শিক্ষার্থীরা মাত্র #৬ মাস বা বড়োজোর #১ বছর কোর্সের ভিডিও দেখার সুযোগ পায়, আমরা সেখানে মাত্র ১ বার কোর্স কিনলে আজীবন শিক্ষার্থীদেরকে কোর্সের ভিডিওগুলো দেখার সুযোগ দিচ্ছি! )

✅ কোর্স ফি: ১৫০০/-
– (হ্যাঁ, মাত্র ১৫০০/- দিয়ে একবার ভর্তি হলেই হলো! আর কোনো এক্সট্রা ফি দেয়ার প্রয়োজন হবেনা! )

✅ ক্লাস টাইপ :
– ভিডিও ক্লাস (Recorded) হবে, তবে কোনোকিছু না বুঝলে কমেন্টে জানার অপশন থাকবে! এছাড়া কোর্সে ভর্তি হলেই সার্বক্ষণিকভাবে আমাদের Private Messenger Group এ তো তুমি সংযুক্ত থাকবেই! ওখানেও ভাইয়াকে প্রশ্ন করতে পারবে! 

✅ কিভাবে ক্লাস দেখবো:
– neuronplusbd.com এর Website এ গিয়ে যখন খুশি দেখতে পারবে! এই ভিডিওগুলোর মেয়াদ আজীবন! অর্থাৎ একবার এনরোল করেই তুমি পাবে সারাজীবন দেখার সুযোগ (অন্যান্য জায়গার কোর্সের ভিডিওগুলোর মেয়াদ থাকে ৬ মাস- বড়োজোর ১ বছর! )

??কোর্সের Demo Classগুলো দেখে আসো এখানে ক্লিক করে: ?
https://www.youtube.com/playlist…

(আমি যেই HSC Academic Biology Course চালু করেছি, ওটাতেই অামি চেষ্টা করবো HSC + Admission এ কি কি আসবে- সব একদম ডিটেইলসে বলে দিতে! ডেমু ক্লাসটা দেখলেই আশা করি বুঝতে পারবে কীরকম হবে এই কোর্সের ক্লাসগুলো! )

✅ কীভাবে কোর্স নিবো: 
– প্রথমে নিচের লিংকে ক্লিক করে Neuron Plus এর . ওয়েবসাইট https://www.neuronplusbd.com এ গিয়ে উপরে বামপাশের ? (মানুষের আকৃতির আইকন টায়) ক্লিক করে নরমালি ফেসবুকে যেমন Sign-up করেছিলে, তেমনি ভাবে Email, password দিয়ে নিজের একটা অ্যাকাউন্ট ফ্রিতে খুলে ফেলবা! আর ইমেইল না থাকলে “Sign up with OTP” অপশনটায় ক্লিক করে নিজের মোবাইল নম্বর দিয়ে একাউন্ট খোলে ফেলবা ! 

এরপর যদি নিউরন প্লাসের আইডি খুলা হয়ে গেলে…

১।আইডি খোলার পর neuronplusbd.com এর ওয়েবসাইটে গিয়ে scroll করে নিচে যাবা, দেখবা অনেকগুলো কোর্সের ছবি রয়েছে! তার মাঝে Select করবা আমার ছবিযুক্ত “Biology Full Course For HSC 2021” কোর্সটাকে!

২। তারপর Select করবে Take This Course

৩। Quick Checkout এ ক্লিক করবে।

৪। উল্লেখিত নাম্বারে সেন্ড মানি করবে।

৫। Transcription id & Number ফর্মে পূরণ করবে।

৬। Place Order দিবে। ব্যস অপেক্ষা করো । ২ ঘন্টার ভেতর ২টা মেইল আসবে।

*******??Attention Please??*********

উপরোক্ত Stepগুলো ফলো করে আমাদের কোর্সে এনরোল করামাত্রই আমাকে আমার এই ফেসবুক আইডিতে ( https://www.facebook.com/jahidul.showrav ) নক দিয়ে জানাবা যে- ভাইয়া আমি আপনার কোর্সে ভর্তি হয়েছি! তাহলে ভাইয়া চেক করেই তোমাকে আমাদের Private Messenger Group এ এড করে দিবো! সেই মেসেন্জার গ্রুপে এই কোর্সে ভর্তি হওয়া বাকি সবাই আছে! ☺️

তাই তুমি কোর্সের কোথাও কোন কিছু নিয়ে না বুঝতে পারলে সেই গ্রুপে বললেই আমরা সবাই মিলে তোমার সেই সমস্যার সমাধান দিয়ে দিবো!
নেক্সট ৪ মাস তুমি আমার সম্পূর্ণ গাইডেন্সে পড়াশোনা করে HSC Biology full Syllabus টায় কভার করে ফেলবা! ?❤️

*********************************

**❌❌Copyright সাবধানতা!!! ⚠️⚠️☠️☠️****

আমাদের এই কোর্সের সবগুলো ভিডিও-ই Highly Copyright দ্বারা Protected! কাজেই Online এ কারো বিরুদ্ধে এই কোর্সের ভিডিও চুরি বা শেয়ার করার অভিযোগ পেলেই আমরা সাথে সাথেই তার বিরুদ্ধে চূড়ান্ত আইনী ব্যবস্থা নিবো! কাজেই অবশ্যই সাবধান!

প্রতারক থেকে সাবধান হও! কোর্সে ভর্তি হয়ে মনোযোগ দিয়ে ক্লাস করো! চুরি করা বিদ্যা তোমার জীবনে কোনো কাজে আসবে না! আগে ভালো মানুষ হও, তারপর ভালো ছাত্র! 

১৫০০/- টাকা আহামরি কিছুই নয়! তুমি বাংলাদেশের যেকোনো প্রান্তে কোনো শিক্ষকের কাছে ব্যাচে প্রাইভেট পড়লেও তোমার ৩ মাসে ১৫০০/- ই যেতো! কিন্তু ঐ সময়ে তিনি তোমার Full Biology (Biology 1st & 2nd paper) বই শেষ করার দায়িত্ব নিতেন না! 

অনেকে বলবে- “ভাই ব্যাচে পড়লে তো লাইভে ক্লাস দেখতাম! প্রশ্ন করার সুযোগ থাকতো!” ?

– হ্যাঁ, সেই প্রশ্ন করার সুযোগ তো আমরাও তোমাকে দিচ্ছি! কোর্সে ভর্তি হলেই যেই Private Messenger Group এ তোমায় এড করে দিবো, ওখানে কোর্সের ভিডিও দেখে কিছু না বুঝলে তুমি প্রশ্ন করতে পারবে & আমি ওখানে অবশ্যই তোমার প্রশ্নের উত্তর দিবো! 

******************************

✅  এছাড়া এই কোর্স সংক্রান্ত যেকোনো জিজ্ঞাসায় তুমি এক্ষুনি আমার এই ফেসবুক আইডিতে মেসেজ দাও! 

আমার ফেসবুক আইডি: https://www.facebook.com/jahidul.showrav

******************************

Spread the love
  •  
  •  

0 responses on "বায়োলজির বেস্ট সেলিং কোর্স ইন্সট্রাক্টর হলেন সৌরভ!"

Leave a Message